Message of Head Mistress

principle

Message

Result Archive

Year :
Message of Head Mistress

প্রধান শিক্ষকের বাণী

 

মহান রাব্বুল আলামিন তার প্রিয় হাবিব হযরত মুহাম্মদ (সঃ)-এর নিকট সর্বপ্রথম যে বাণী পাঠিয়ে ছিলেন- পবিত্র কুরআনের সেই শব্দটি হচ্ছে ‘ইকরা’ অর্থাৎ ‘পড়’। তাই বিদ্যাশিক্ষা প্রত্যেকের জন্য অবশ্য কর্তব্য। প্রত্যেক ধর্মেই বিদ্যাশিক্ষার গুরুত্ব প্রদান করা হয়েছে। পশু পাখি সহজেই পশুপাখি, তরুলতা সহজেই তরুলতা কিন্তু মানুষকে ‘মানুষ’ হতে হয় আপ্রাণ চেষ্টায়। আর মানুষকে মানুষ করে শিক্ষা আর শিক্ষার জন্য প্রয়োজন শিক্ষালয় তথা বিদ্যালয়। একথা অনস্বীকার্য যে শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবক এ ত্রিধারার সমন্বিত ও ঐকান্তিক প্রচেষ্টার মাধ্যমে বিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ গড়ে তোলা সম্ভব। আমরা যদি প্রত্যেকেই স্ব স্ব অবস্থান থেকে নিজ নিজ দায়িত্ব সুষ্ঠুভাবে পালন করি তবেই একটি আদর্শ বিদ্যালয় গড়ে তোলা সম্ভব। আমরা শিক্ষকন্ডলী যদি হালাল রুজির চিন্তা করি, মাতা-পিতা যদি তাদের সন্তানকে আদর্শ মানুষ ও দেশের জন্য সুনাগরিক তৈরী করার কথা ভাবেন আর আমাদের কোমলমতি সোনামনিরা যদি শিক্ষক, মাতা-পিতা, সমাজ ও রাষ্ট্রের প্রতি দায়িত্ব সঠিকভাবে পালন করার দৃঢ় প্রত্যয়ী হয় তবেই কাঙ্খিত ফলসহ প্রতিটি শিক্ষার্থী একদিন দেশের জন্য অত্যন্ত প্রয়োজনীয় মানুষটি হয়ে উঠবে। সম্মানিত অভিভাবকগণ আন্তরিক সহযোগিতা ও মুল্যবান পরামর্শ দিয়ে আমাদের কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে সাহায্য করবেন- এটাই আমাদের প্রত্যাশা।

 

শিক্ষার্থী ডায়রীটি সময়মত শিক্ষার্থীদের হাতে তুলে দিতে না পেরে, আমি আন্তরিকভাবে দুঃখিত। অভিভাবকগণকে তাদের সন্তান/পোষ্য নিয়মিত ডায়রীটি বিদ্যালয়ে নিয়ে আসে কিনা, প্রতিদিনের, প্রতি বিষয়ের পাঠ ডায়রীতে লিপিবদ্ধ করে কিনা, তা নিয়মিত তদারকি করে প্রয়োজনানুসারে মন্তব্য সহ ডায়রীর নির্ধারিত স্থানে স্বাক্ষর প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।

 

আমার দৃঢ় বিশ্বাস সম্মানিত অভিভাবকগণ এ ব্যাপারে আন্তরিকভাবে প্রয়াসী হয়ে, শিক্ষক/শিক্ষিকাদের সাথে নিয়মিত যোগাযোগ রেখে প্রয়োজনীয় পরামর্শ প্রদান করলে ইনশাল্লাহ্ আমরা প্রত্যাশিত ফল পাব। আল্লাহ্ আমাদের সবাইকে সুপথে পরিচালনা করুন। -আমিন

 

ধন্যবাদান্তে

প্রধান শিক্ষক

বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়

ময়মনসিংহ